জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিণ প্রেসক্লাব সাংবাদিকদের সাথে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক,সদর দক্ষিণ

২৩ জুলাই থেকে শুরু হওয়া জাতীয় মৎস্য সপ্তাহ চলবে ২৯ জুলাই ২০২২ পর্যন্ত।
এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের মানুষকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে। 
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শনিবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে কুমিল্লা সদর দক্ষিণ প্রেসক্লাব সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ।
তিনি বলেন,সদর দক্ষিণ উপজেলায় সরকারি ও বেসরকারি নিবন্ধিত পুকুর আছে প্রায় আড়াই হাজারের মতো।তার মধ্যে একটি সরকারি হ্যাচারীও রয়েছে। যার মধ্যে মাছের পোনা উৎপাদন করা হয়। পাশাপাশি ব্যক্তি মালিকানাধীন দুইটিতে মাছের পোনা উৎপাদন করা হয়। নিবন্ধিত মৎসজীবী রয়েছে ৩ শত ২৯ জন। তিনি আরো বলেন, এই উপজেলাতে মাছের চাহিদা ৬ হাজার ১শত ২৭ মেট্রিক টন। মাছ উৎপাদন হচ্ছে ৬ হাজার ৭ শত ৩৭ মেট্রিকটন। এ উপজেলা বাসির চাহিদা মিটিয়ে প্রায় ৬ শত ৯ মেট্রিক টন মাছ দেশের বিভিন্ন স্থান সরবরাহ করা হয়।
এ সময় সদর দক্ষিণ উপজেলা মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) মোসাঃ  নীলিমা আক্তার, এফএ কাজী সাইফুল ইসলাম।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ প্রেসক্লাব সভাপতি ও  দৈনিক রূপসী বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার হাজী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, সদর দক্ষিণ প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের সূর্যোদয় পত্রিকার বার্তা সম্পাদক মেহরাব হোসেন অপি, সদর দক্ষিণ প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও জাতীয় দৈনিক আজকের পত্রিকার সদর দক্ষিণ প্রতিনিধি মোঃ খলিলুর রহমান, সদর দক্ষিণ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক, জাতীয় দৈনিক বিজনেস বাংলাদেশ পত্রিকার সদর দক্ষিণ উপজেলা প্রতিনিধি ও কুমিল্লা এসডি নিউজ 24 এর বার্তা প্রধান মোঃ মাজহারুল ইসলাম বাপ্পি।  

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!